বসন্ত বন্দনা
- সীমান্ত শিপন ২০-০৫-২০২৪

শীতের জীর্ণতাকে পায়ে মাড়িয়ে এসেছে নতুন দিন
পুব আকাশে রঙিন সূর্য - আজ পহেলা ফালগুণ।
দখিনা পবন বইছে মৃদু হিজলের কোল ঘেঁষে
হালকা বেগে দূরের মেঘ ঐ হিমালয়েতে মেশে
কোকিল কোকিলা গাহিছে গান দুজনে একসাথে
ভালবাসার গলপো করে নিদহীন আঁখিপাতে।
কৃষ্ণচূড়ার রঙ লাগিছে প্রকৃতির ঐ বুকে
টুনাটুনিরা নাচিছে আজ অতীব মহাসুখে।
আম্র কাননে বসিয়া দোয়েল ডাকিছে আপন মনে
লুকোচুরি খেলিছে প্রেয়সী তাহার কাঁঠালের ঐ বনে।
কাক শালিকেরা সভা করিছে শিমুলের মগডালে
ছুটিয়া আসিছে গাঙচিল সেই অপরূপ মায়াজালে।
প্রকৃতির সাজে সেজেছে যত তরুণ-তরুণী দল
মনের কথা কহিছে সবাই বসিয়া বটতল
সকল ঋতুর সেরা ঋতু বসন্ত অতি প্রিয়
বিদায় বেলায় বন্ধু তুমি একটু ঠাঁই দিও।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।